গাংনীতে জীবন্ত মেছো বাঘ আটক

Read Time:2 Minute, 24 Second
গাংনীতে জীবন্ত মেছো বাঘ আটক

মিনারুল ইসলাম মেহেরপুর জেলার গাংনী উপজেলার তেরাইল গ্রামে জীবন্ত একটি বাঘ আটক করেছে আনারুল ইসলাম (৪০) নামের এক ব্যাক্তি। সে এ গ্রামের ছুরমত আলীর ছেলে।

আনারুল ইসলাম জানান, আমার ছেলে রাহুল হোসেন (১৪) রবিবার সকালের দিকে বাড়ির পেছনের একটি বাগানে পড়ে থাকা সিমেন্টের তৈরী একটি পাইপের মধ্যে একটি বাঘ গর্জন করতে দেখে আমাকে খবর দেয়। তার পর আমি ও আমার ছেলে একটি ছালার বস্তা নিয়ে সেখানে যাই। তারপর পাইপের একমূখে বস্তা ধরে অপর দিক থেকে বাঁশ দিয়ে বাঘটিকে আঘাত করতে থাকি। এক সময় বাঘটি নিজের জীবন বাঁচাতে বসত্মার মধ্যে ঢুকে পড়ে। কিন্তু এটাই ছিল তার জন্য মৃত্যু ফাঁদ। এরপর মহিবুল, আজাদ, কাওছারসহ আরো অনেকে এসে আমাকে সাহায্য করে।

গাংনী উপজেলা ভাইস চেয়ারম্যান জুলফিকার আলী ভুট্টা জানান, আনারুল আমার ভাই। গত উপজেলা নির্বাচনে আমার প্রতিক ছিল বাঘ। আজ আমার ভাই সেই বাঘ ধরেছে। এটা আমার জন্য এক বড় পাওয়া। গাংনী বন বিভাগকে খবর দিয়েছে। তারা ওটার ব্যবস্থা করবে। তাছাড়া এটা বাংলাদেশের প্রায় বিলুপ্তির পথযাত্রী একটি প্রাণী। এটাকে বাচিয়ে রাখতে যথাযথ চিকিৎসা দিচ্ছি।

জীবন্ত বাঘটিকে ভাইস চেয়ারম্যান জুলফিকার আলী ভুট্টর বাড়িতে রাখা হয়েছে। জীবন্ত একটি বাঘকে দুচোখ ভরে দেখার জন্য আঁশ পাঁশের গ্রাম থেকে হাজার হাজার লোকজন ভিড় জমাচ্ছে সেখানে। এক পলক একটি জীবন্ত বাঘ দেখে সবাই নিজেদের চোখ জুড়াচ্ছে। ছোট বেলার সেই বাঘ মামার গল্প আর নিজের চোখে দেখা একটি জীবন্তবাঘ এ যেন বিশ্বাসই হচ্ছে না।

0 0
Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleppy
Sleppy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *